বাংলাদেশে বর্তমানে হিন্দু ধর্ম । Hinduism in Bangladesh | Sanatan Pandit |

110



কেমন আছে বাংলাদেশের হিন্দুরা? বাংলাদেশে বর্তমানে হিন্দু ধর্ম Hinduism in Bangladesh by Sanatan Pandit

# বাংলাদেশের শীর্ষ ১০ হিন্দু মন্দির

————————————————————————————-
————————————————————————————-
সনাতন পন্ডিতের উদ্যেগে তৈরি করা শ্রীমদ্ভগবদ্‌গীতা যথাযথ বাংলা এন্ড্রয়েড এপস্‌ ডাউনলোড করুন এই লিংক থেকে
https://goo.gl/uzxY4B
————————————————————————————-
————————————————————————————-

আপনারা অনেকদিন থেকে বাংলাদেশে হিন্দু ধর্ম নিয়ে ভিডিও বানানোর জন্য দাবী করছিলেন। সনাতন পন্ডিতের পাঠশালার আজকের আয়োজনে তাই আমরা হাজির বাংলাদেশে হিন্দু ধর্ম বিষয়ক নানা অজানা তথ্য নিয়ে। ভিডিওটি নিজে দেখুন এবং শেয়ার করে অন্যকেও দেখার সুযোগ করে দিন।

বাংলাদেশ একটি মুসলিম অধ্যুষিত দেশ। তবে এখানে উল্লেখযোগ্য সংখ্যক হিন্দু ধর্মাবলম্বী বসবাস করেন। হিন্দু জনসংখ্যা বিবেচনায় ভারত ও নেপালের পরপরই বাংলাদেশের অবস্থান। উনিশ একান্ন সালে যে আদমশুমারি হয়েছিল তাতে বাংলাদেশে মোট জনগোষ্ঠির ২২ শতাংশ ছিল হিন্দু। ১৯৭৪ সালের আদমশুমারিতে এটা নেমে আসে ১৪ শতাংশে। আর সর্বশেষ ২০১১ সালের আদমশুমারিতে এটা নেমে এসেছে ৮ দশমিক ৪ শতাংশে। ২০১১ সালের আদমশুমারির তথ্যানুযায়ী বর্তমানে বাংলাদেশে বসবাসকারী হিন্দু জনসংখ্যা ১ কোটি ২৬ লক্ষ ৮০ হাজার।

আজকের ভিডিওতে আমরা মূলত জানবো বাংলাদেশে হিন্দু ধর্মীয় মন্দির, তীর্থস্থান, আচার-অনুষ্ঠান, বিখ্যাত হিন্দু ব্যক্তিদের সম্পর্কে। আজকের ভিডিও এরই মধ্যে বেশ দীর্ঘ হয়ে গেছে। বাংলাদেশ বিষয়ক ভিডিও আসলে এতো অল্প কথায় শেষ করা যাবেনা। আমাদের আগামী ভিডিওগুলোতে বাংলাদেশের হিন্দু মন্দির, তীর্থস্থান, বিখ্যাত হিন্দু ব্যক্তিত্ত্বদের নিয়ে আলাদা ভিডিও তৈরীর আশাবাদ ব্যক্ত করছি।

আপনার মতামত জানাতে ভুলবেন না। ভিডিওটি শেয়ার করে অন্যকেও জানার সুযোগ করে দিন।

সনাতন পন্ডিতের পাঠশালা এর আজকের ভিডিওতে আমরা জানবো, বাংলাদেশে হিন্দু ধর্ম এবং বাংলাদেশে হিন্দু নির্যাতন সম্পর্কে। বাংলাদেশের হিন্দু জনসংখ্যা বিশ্বে তৃতীয় বৃহত্তম। বাংলাদেশ হিন্দু উপাত্ত থেকে দেখা যায়,
বাংলাদেশের হিন্দু নায়ক নায়িকা তথা বাংলাদেশের হিন্দু অভিনেতা একেবারে কম নয়।

Sanatan Pandit Pathshala hindu shastra particular as we speak’s video we are going to learn about hinduism in bangladesh. a variety of hindu in bangladesh. Bangladesh is the world third largest hindu nation in world. hindu inhabitants in bangladesh practically 1.four crore. bangladeshi hindu actors are hottest. bangladeshi hindu wedding ceremony video 2018 assist us lots about bangladeshi hindu tradition.

👉Fb: https://fb.com/sanatanpandit71
👉Instagram: https://instagram.com/sanatan.pandit.yt
👉Web site: http://sanatanpandit.blogspot.com
👉Channel Hyperlink: https://www.youtube.com/SanatanPandit

#Bangladesh
#HinduismBangladesh
#Sanatanpandit

source