SEOClerks
Gods & Goddesses

কামদেবের জন্ম কিভাবে হয়েছিল? How the God of Love born, #alokpat, #আলোকপাত

SEOClerks



কালিকা পুরাণ অনুযায়ী, ব্রহ্মান্ড সৃষ্টির পর পিতামহ ব্রহ্মা প্রাণীকুল সৃষ্টিতে মনোনিবেশ করেন। দক্ষ প্রভৃতি প্রজাপতিগনকে সৃষ্টির পর তিনি সপ্ত ঋষি ও নারদ সহ দশজন মানসপুত্র সৃষ্টি করেন। তখনই বিধাতার মন থেকে এক পরম রূপবতী নারীর সৃষ্টি হয়। ইনি সন্ধ্যা নামে খ্যাত। তার রূপের ছটায় ত্রিভূবন আলোকিত হলো। তাকে দেখে দক্ষ প্রভৃতি প্রজাপতিগন ও ব্রহ্মার মানসপুত্রগন শিহরিত হলেন। ব্রহ্মা সহ সকলে বিস্ময় বিমুগ্ধ নয়নে ভাবতে লাগলেন, এই নারী জগতে কী কাজ করবে? কেই বা এই রমণী রত্নের অধিকারী হবেন। একথা ভাবতে ভাবতে ব্রহ্মার মন থেকে অতি রূপবান, তেজোদীপ্ত এক সুদর্শন পুরুষের আবির্ভাব হল। পঞ্চপুষ্প শরে শোভিত সেই পুরুষ শ্রেষ্ঠ ধীর পদক্ষেপে সৃষ্টিকর্তার কাছে এসে প্রণাম করে বললেন, হে বিধাতা, আপনি আমাকে পুরুষ রূপে সৃষ্টি করেছেন। জগতে আমার মতো পুরুষের কী কাজ তা আপনিই নির্দিষ্ট করে দিন। ক্ষণকাল চিন্তা করে ব্রহ্মা বললেন, তোমার এই মনোহর মূর্তি ও পুষ্পময় পঞ্চশর আমাকেও মোহিত করেছে। তোমার এই পুষ্পশরের ছোঁয়ায় দেব, দানব, মানব, রাক্ষস, গন্ধর্ব্ব, যক্ষ, কিন্নর সহ সমস্ত প্রাণীর মনে প্রেমের সঞ্চার ঘটবে। এমনকি ব্রহ্মা, বিষ্ণু, মহেশ্বরও তোমার বশবর্তী হবেন। তুমি স্বেচ্ছায় যেকোনো প্রাণীর হৃদয়ে প্রবেশ করে আনন্দের সৃষ্টি করবে। এখন থেকে জগতে প্রাণের সৃষ্টিতে তোমারই মুখ্য ভূমিকা হবে। কর্ম অনুযায়ী তোমার আলদা আলাদা নামকরন হবে। এই বলে তিনি মানসপুত্রদের তাকালেন এবং তারপর পদ্মাসনে উপবিষ্ট হয়ে গভীর ধ্যানে মগ্ন হলেন। মানসপুত্রগন বিধাতার মুখের দিকে তাকিয়ে তাঁর মনোভাব বুঝতে পারলেন। এবং তারা এই নব আবির্ভূত সৌম্য দর্শন পুরুষের নাম করনে প্রবৃত্ত হলেন। বিধাতার মনকে মথিত করে উৎপন্ন হয়েছেন বলে এর নাম রাখা হলো মন্মথ। তিনি ত্রিভূবনের সমস্ত প্রাণীর মনে কামের সঞ্চার করেন, তাই তার নাম কামদেব। কামদেবের পরশ সকলের মনকে মত্ত করে তোলে, তাই তার নাম মদন। তিনি মহাদেবের দর্প হরণে সক্ষম, তাই তিনি কন্দর্প।
‘রতিদেবীর জন্ম কামদেবের সঙ্গে বিবাহ’

Delivery of the God of Love or the God of intercourse. How Kamdeva was born, completely different names of Kamdeva, kandarpa, Manmatha, madan and many others.

Like our Fb web page👇
https://www.fb.com/alokpat4you/
Learn Blogg as Tales👇
http://alokpat.blogspot.in/?m=1
Instagram👇
https://www.instagram.com/alokpat4u/
Sharechat👉 @alokpat

সম্পুর্ন বিনামূল্যে এই চ্যানেলের আপডেট পেতে Subscribe অপশনে ক্লিক করে ঘন্টা (🔔) চিহ্নে ক্লিক করে রাখুন। বন্ধুদের জানাতে Fb, Twitter, WhatsApp সব জায়গায় শেয়ার করুন। ভিডিওটি লাইক করতে ভুলবেন না। যদি কোন ভুল হয়ে থাকে মার্জনা করবেন। ভিডিও গুলো সম্পর্কে আপনার সুচিন্তিত মতামত কমেন্ট বক্সে লিখুন।
ভালো থাকবেন।
Background music: https://www.bensound.com/
modifying: https://www.kinemaster.com/
pic: https://www.google.com
Sound results:
https://www.partnersinrhyme.com/
https://www.soundbible.com/
Inexperienced display screen results:
https://www.youtube.com/channel/UCwNG7D5foTK8yFCnCDhAkoA
Associated information:
Alokpat, pouranik, Rama, Krishna, Hindu, Ramayana, Mahabharata, আলোকপাত, Radha Krishna, পৌরাণিক, রামায়ণ, মহাভারত, Kamdeva, Kamdev, Kamdeb, The God of Love, The God of intercourse, Kandarpa, Madan, Manmatha, How Kamdeva was born, How the God of intercourse was born, কামদেবের জন্ম কিভাবে হয়েছিল, কামদেবের জন্ম, মদন,কন্দর্প, মন্মথ,ব্রহ্মার পুত্র, নারদের পিতা,নারদের জন্ম, religious hindu, kamdev to karmayogi trailer, alokpat channel, kandarpa janaka, কামদেব মন্ত্র, রাধা কৃষ্ণের প্রেম কাহিনী, গনেশ কাহিনী

source

Tags
Show More
SEOClerks

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker